দুঃখের আনন্দে আমি সুখি দেখ আজ
আঁধার বুকে উঠছে জ্বলে হাজার বাতির সাজ
আস্রুধারা গাল বেয়ে সব পরছে বুকেতে
কি আনন্দ আমি দুখি তোমার সুখেতে,


কোন অসরিরি সুনি দিচ্ছে আমায় ডাক
কিছু কিছু ইচ্ছে অবহেলায় মিশে যাক
মৃতদেহ আঁধার আর আমি আলোকে
হ্যাঁ ভুলে গেছি সব মন্দ ভালোকে ...