আজ আমার প্রেম, কবিতা লেখার দিন
রংধনু রঙ মাখে কত না রংগীন
গোধুলির রোদ মেঘ করে লুকোচুরি
কি অপরুপ দৃশ্য আহা মরি! মরি!
ঝাঁক ঝাঁক বলাকারা নীল নীলিমায়
হৃদয়ের ছবি আঁকে জোড়ায় জোড়ায়
জোনাকির ঝিঁ ঝিঁ ডাক সারা বাঁশবন  
সুর সাগর ছন্দে দোলে মৌমাছি মন
মনিপুরী নাচের ঝলক প্রজাপতি পাখনায়  
কুয়াশার ধোয়া বাঁক বাতাসের আঙ্গিনায়


আজ আমার ভালোবাসা, কবিতা সময়
মলয় সমীরে পেলবিত,উজ্জল রৌদ্রময়।