তুমিই তো সেই শেষ বিকেলের  মেয়ে  
বৃষ্টি রোদে হেলান দিয়ে
সাতটি রঙ্গে মন রাঙিয়ে
হাওয়া মাতাল জল তরঙ্গে
হাত দোলালে নাচের ঢঙ্গে
ঝিলিক চোখে মিটমিটিয়ে হাসছিলে


তুমিই তো সেই শেষ  বিকেলের মেয়ে
কাঁকর আঁচর ঢেউয়ের তালে
আলতা রাঙ্গা পা দোলালে
দুই কপোলে জল ছিটালে
হিমেল হাওয়ায় মন ভেজালে
গানের সুরে প্রাণ পাখিরে ডাক দিলে


তুমিই তো সেই শেষ বিকেলের মেয়ে
সিঁদুর  মেখে  সন্ধ্যা  আসে
তারার মেলায় চন্দ্র হাসে  
সুজন সখীর দেখার আশে
প্রেম সাগরের বেলায় বসে
ভাদর ভরা নিটোল জলে ভাসছিলে.


তুমিই তো সেই শেষ বিকেলের মেয়ে  
প্রতীক্ষার সব বাঁধা ঠেলে
ভালবাসার প্রহর এলে
তৃপ্তি মাখা ঢেউ তুলে
সুখ সাগরে ডুব দিলে
ছেঁরা দ্বীপের বিমূর্ত এক রাতের কোলে