আজকে না হয় উড়াও চুল, বেঁধো বেণী কালকে না হয়  
খুশির বানে ভাসাও দু’কুল, কালকে কেঁদো মন যদি চায়  
আজকে না হয় চোখ তুলে চাও,  নাই তাকালে কাল প্রভাতে  
আজকে না হয় মন খুলে  গাও, থাকতে আবেগ পরানটাতে    
আজকে না হয় হাওয়ায় ভাস, উঠলো উঠুক কালকে ঝড়    
আজকে প্রেমের দাওয়ায় বস  নাই জুটলো কাল বাসর ঘর।  
আজকে তোমায় সোহাগ করি, ভাবব পরে কাল কি হবে
এই শুভক্ষণ জাপটে ধরি, এ ভাব কি আর ফিরে পাবে?
আজকে তোমায় চাইগো চাই, ভবিষ্যতের নাই ভরসা
কি লাভ বলো দিন গুনে রাই,  মরছে যদি মনের আশা
প্রেমের গোলাপ আজকে ফুটুক ,নাইবা ফুটুক কাল সকালে
আজকে জীবন মধুর কাটুক, যাইবা থাকুক কাল কপালে