তোমার জন্যে একটা পাখির পালক কিনেছি লাখ টাকা দিয়ে।
বুকের মধ্যে নাক ডুবিয়ে বলেছিলে না পাখির মত গন্ধ আমার গায়!
চাঁদের বুকে জমি কিনেছি কোটী টাকায়। বাড়ী বানাবো তোমার জন্যে।
আমার চোখে চোখ ডুবিয়ে বলেছিলে না জ্যোৎস্নার স্বপ্ন আমার চোখের তারায়!

আমি কিনেছি একটা নদী, খরস্রোতা
আমার চোখের জল টা কে ধরে রাখার জন্যে, যাতে তোমাকে অমন করে আর না ভাসায়!
আর কিনেছি একটা বদ্বীপ, কুয়াশাঘেরা
আমি আসবো সেখানে সবার অগোচরে, যখন ইচ্ছা তোমায় দেখতে চাওয়ার আশায়!

তুমি কি দিয়ে কিনেছো নদী? আর বদ্বীপ কুয়াশাঘেরা?

চোখের জলে নদী, আর দ্বীপ টা বানাতেই এই বুকটা চেরা!

তোমার জন্যে একটা আকাশ কিনবো এবার, তারপর
একটা একটা করে তারা কিনবো, বানাবো এক মহাবিশ্ব!

তুমি তো সব হারাবে এত্তসব কিনতে যেয়ে!
তোমার লোভে, আমি পারবোনাগো, দেখতে সেই দৃশ্য।



ভয় নেই, আছে আমার স্বপ্ন-ভরা এক খাজাঞ্ছিখানা,
যা কিছু কিনি সবই তো স্বপ্নের দামে!
তোমাকে চেয়ে কবেই হয়েছি সর্বহারা!
লিখে দিয়েছি, আমাকে আমি...তোমার নামে।