সরি চন্দ্রীমা, জ্যাম এ আটকা পরেছিলাম।
ঢাকার রাস্তায় আজকাল কোটি কোটি মানুষ!
একসাথে কোথায় যেন যাওয়ার চেষ্টা করছে সবসময়!
...
তুমি কখন এসেছো?

অনেক্ষন।
আমার অভ্যেস হয়ে গেছে ধ্রুব!
তুমি অস্থির হও তাই আসি,
তুমি জ্যাম এ আটকাবে জেনেও আসি,
তোমার রিক্সার চেইন পরে যাবে জেনেও আসি,
পথে একটা কিছু হবেই তোমাকে দেরী করিয়ে দেয়ার জন্যে,...জেনেও আসি।

তুমি অস্থির হও না চন্দ্রীমা?

হই বলেইতো তোমার ডাকে দৌড়ে আসি।
হই বলেইতো সংসারে থেকেও হারিয়ে ফেলছি সব!
হই বলেইতো তুমি রাজত্ব পেয়ে গেছো আমার উপর!

দেরী তো ইচ্ছা করে করিনি চন্দ্রীমা!
সেই উত্তরা থেকে ধানমন্ডি!
গরীব কবি আমি, গাড়িতো নেই তোমার মতো!
বাস আর রিক্সা নিয়ে কোটী মানুষ ঠেলে...
আমাকে পোঁছাতে হয়েছে তোমার কাছে!
পুরো পৃথিবীটার চেষ্টা থাকে আমাকে আটকাতে!

বুঝতে পেরেছি, বাদ দাও।
তোমার সাথে রাগ করলে আমারই ক্ষতি!
...
বলো কোথায় যাবো?

আমার সাথে স্বর্গে যাবে চন্দ্রীমা?
যেখানে শুধু তুমি, আমি, আর থাকবে আমাদের স্বপ্ন!

লোভী ধ্রুব!  আজ আমি স্বর্গে যেতে চাই না।
মর্তে বসে আমাদের কথা আলাপ করতে চাই!
কি করছি আমরা? পরিণতি কি এর?
কতদিন চলবো এভাবে?
তোমাকে ছাড়া পারছি না থাকতে, অথচ
সারাক্ষন এক অপরাধবোধ খাচ্ছে আমায়!

তুমি বলো চন্দ্রিমা।  তুমি তো জানো সব!
তুমি তো বিবেক আমার, আমার কম্পাস!
আমি জানিনা কি করতে হবে, শুধু জানিঃ
তোমাকে চাই, তুমি আমার পেট্রোল।
আমি তাই করবো যা তুমি চাইবে।
আমি উধাও হয়ে যাবো,যদি বলো দূরে থাকতে,
কিন্তু...যদি বলো ভুলে যেতে, পারবো না সেটা করতে।

যা চাই আর যা উচিত তার ভিতরে এত্ত দূরত্ব!
তুমিও হেল্প করছো না!
কেন যেন মনে হচ্ছে সর্বহারা হবো আমি!
তুমি ভিখিরির ভেক ধরো, আর ওদিকে
...সত্যি ই ভিখিরিনী হয়ে যাবো আমি!

তুমি তো আমার ডিসিশন জানো চন্দ্রীমা!
যা চাই, পুরোপুরি চাই, কোন কনফিউশন নাই।
তুমি কি চাও... তোমাকেই ঠিক করতে হবে তাই,
আর যদি না পারো, চলো ভেসে যাই...
আমার স্বপ্নে!

আমি সর্বহারা হয়ে আছি ধ্রুব।
এই মর্তে কিছু নেই আমার জন্যে।
তোমার মতো আমিও লোভী এখন!
নিয়ে চল তোমার স্বর্গে...তোমার স্বপ্নে!
যা হবার, তাকে হতে দাও তবে।