আমি তোর কি হই তা... জানতে ইচ্ছা করে।
আমার কাছে আসিস কেন... বুঝতে ইচ্ছা করে।
কেন তুই খুঁজিস আমায়!
কাঁপিস কেন আমার ছোঁয়ায়!
কি পাস তুই আমার কথায়, আমার ভাষায়?
তোর বুকে আমার, জায়গাটা কোথায়?
জানতে ইচ্ছা করে।


আমার মধ্যে... কি এমন পেলি?
অমন নামটা... কেন আমায় দিলি?
জানতে ইচ্ছা করে।


ঘুম ভাঙতেই “শুভ সকাল” বলতে হবে কেন?
রাত গভীরে “ভালবাসি” বলিস কিসের জন্য?
আমাকে তুই উথাল-পাথাল, এক দরিয়ায় ফেলে দিলি!
ত্রাণকর্ত্রীর মতোই আবার, ভাসিয়ে তুলে নিলি!
আমার আমিটা কোথায় গেলো... জানতে ইচ্ছা করে,
কেমন করে সব বদলে দিলি...জানতে ইচ্ছা করে।


আমিতো ছিলাম সর্বহারা!
ঝড়ে পরা নাবিক কম্পাস-হারা!
আমাকে বাঁচাতে কেন তুই এলি?
তোর তোকে তুই...আমাকে দিলি!
সব...জানতে ইচ্ছা করে।