তোমার রং কলাপাতা সবুজ, আমার আকাশ নীল!
কি করে হোল তোমার-আমার... এই অদ্ভুত মিল?
প্রিয় ফুল তোমার টকটকে লাল, আমার শিশির সাদা!
ভালবাসা তবে, কি করে হোল... একটা তারেই বাঁধা?
প্রিয় ঋতু তোমার ঘন বরষায়, আমার হীমেলা শীত!
আমাদের সুর মিললো কিভাবে, হোল... একটাই সঙ্গীত?
তোমার প্রিয় মায়াবী দুপুর, আমার বিরহী রাত!
সাথে থাকো দেবী, আড়ালে যেও না, ছেড়োনা আমার হাত।