বুকের ভিতরে সাপ ছিল
সাপের মাথায় মনি ছিল
সেই মণিটা ধরতে গিয়ে...


মনের মধ্যে নদী ছিল
নদীর মধ্যে স্রোত ছিল
সেই নদীতে ভাসতে গিয়ে...


মূখের মধ্যে জ্যোৎস্না ছিল
জ্যোৎস্নার মধ্যে মায়া ছিল
সেই জ্যোৎস্নাকে ছুঁতে গিয়ে...


শরীর মাঝে আগুন ছিল
আগুন মাঝে দহন ছিল
সেই আগুনে পুড়তে গিয়ে...


মণিটার জন্য লোভী হলাম,
বিষের নেশায় বুঁদ হলাম।
ডুবে যাওয়ার আশা পূরণ হলো,
জ্যোৎস্নার মায়ায় ভেজা হলো।
দহনে দহনে দাহ্য হলাম,
তোমার আগুনে পুড়ে গেলাম।
ভালোবাসা হলো।
মরণ হলো!
মরণ হলো?
আমার মরণ হলো।