একটা সাপ শুয়েছিল মাথার ভিতরে, এবং
হৃদপিণ্ড থেকে ক্ষণে ক্ষণে শুষে নিচ্ছিল জীয়ন-সুরা!
সাপটার লাল চোখে ছিল স্মৃতির ক্যামেরা,
ফ্ল্যাশ ব্যাকে আমাদের সোনালী অতীত!
অপার্থিব সেই সাপেলা স্বপ্নে দংশিত হতে থাকি
রাতের পর রাত...সারাটা রাত!  
দংশনে কষ্ট ছিল না আমার, সাপটাকেও ছিল না তেমন ভয়!
আমি বারবার মরছিলাম ওর লাল চোখে তোমার মায়াবী মুখটা দেখে!
স্মৃতির বেদনা সাপের দংশন এর চেয়েও ভয়াবহ!
আমি পালাতে চাইছিলাম সেই দুঃস্বপ্ন থেকে,
পারছিলাম না!  সাপটা আর তার লাল চোখটা
... সারাক্ষন মাথার ভিতর!
...
তোমাকে যদি হারাই আমি চন্দ্রীমা, ওই সাপটা থেকে যাবে!
স্মৃতির দংশনে আমার মৃত্যু হতে থাকবে প্রতিটাদিন!


আমার দুঃস্বপ্ন ভেঙ্গে দাও দেবী...
আমি জেগে উঠে তোমার মুখটা চাই... আমার খুব কাছে!