জানি তুমি খুঁজছো আমায়
দুরবীন দিয়ে, পৃথিবীর কোনায় কোনায়।
লুকিয়ে আছি আমি অন্ধকারে, তোমার পরিচিত
পৃথিবীর বাইরে।  বন্দী করে নিয়েছি আমার
সব আবেগ, ইচ্ছা, আর চাওয়া কে!
সরিয়ে নিয়েছি আমায়... তোমার চলার পথ থেকে!


তোমার সর্বনাশা ঘরভাঙানো ডাক, তোমার অস্থিরতা,
আমার অদৃশ্য শিকলটাকে ভেঙ্গে দিচ্ছে প্রতিনিয়ত!


দুর থেকে তোমার সর্বহারা মুখটা যখন দেখি,
তোমার ভিতরের হাহাকারটা আমাকে গ্রাস করে যখন,
ভেঙ্গে গুড়িয়ে যাই, জ্বলে ছাই হই, তবু ...
মাটি কামড়ে পরে থাকি মড়ার মতো।  
তোমাকে আমি বুঝতে দিবো না ধ্রুব...
তোমার হাহাকার থেকে আমার বন্দিত্বের কষ্টটা যে কম নয়!


একদিন তুমি শান্ত হবে, জানি আমাকে দোষারোপও করবে!
নতুন কোন কিছু নিয়ে ব্যস্ত হবে!
আমাকে ভুলে যাবে কিংবা যাওয়ার চেষ্টা করবে!  
জানিনা শুধু: আমি বাঁচবো তারপর... কিভাবে!


জানি... একদিন তুমি খুঁজবে না আমায় আর!
একদিন আসবে যখন... এতটা কষ্ট হবে না আমার জন্যে!
তোমার হাহাকার তবু ভাসতে থাকবে আমার বন্ধ পৃথিবীতে, আর
তোমার ওই গভীর মায়াবী দৃষ্টির খোঁজে ব্যাকুল আমি...
দাঁড়িয়ে থাকবো এই বন্ধ জানালার এপাশে!
হয়তো কোনদিন এই শিকল ভেঙ্গে ছুটেও আসবো তোমার কাছে!


তুমি কি সেদিন চিনবে আমায়!
নাকি কষ্টে পুড়ে যাওয়া হৃদয় তোমার প্রতিশোধের আগুনে
তছনছ করবে আমায়!  তুমি যদি আঘাত দাও আমায় ধ্রব,
বেদনা-ভরা এক অদ্ভুত আনন্দে আমি পরিতৃপ্ত হবো!
নয়তো... জ্বলতে থাকবো অনন্তকাল!
তোমাকে না বলতে পারার কষ্টেঃ “কেন আমি হারিয়ে গেলাম”!