মুখোশের আড়ালে লুকিয়ে থাকিস তুই হারামজাদা!
ভাবিস তোকে চিনি না আমি! চেনে না কেউ!
মানুষের ডাস্টবিনে পরে থাকা বর্জ্যে চলে তোর দৈনন্দিন জীবনযাপন!
পোকামাকড়ের সাথে তোর অনৈতিক সহবাস! তোকে চিনি আমরা সবাই।  
...
তুই যখন কথা বলিস, দুঃসহ আবর্জনা ছুড়ে মারিস মানুষের গায়ে,
তুই ভাবিস কলুষিত করেছিস আমাদের জীবন!
মূর্খ চুতমারানি তুই জানতেও পারিস নাঃ
এক গোসলেই মুছে যায় সেই গন্ধের ছাপ!
শুধু আবর্জনা বহন করতে করতে তোর মনের ঘরে রয়ে যায়
পতঙ্গদের মলের দাগ! আর চিহ্নিত তুই আমাদের মনে
হয়ে থাকিস শুয়ো পোকার মতো...সময়ে যাকে
জুতার তলে পিষে মারতে কষ্ট হবে না মানুষের!