আকাশটা আজ রাতে এত আলোকিত কেন চন্দ্রীমা?
তুমি কি ভাবছো আমার কথা!
একটা সিগারেট আর তোমার মধ্যে মিল আছে কি কোন?
তুমি কি পুড়ছো আমার জন্যে!
বৃষ্টির গন্ধে ভরে গেছে ধরিত্রি আজ...হবে কি?
তুমি কি কাঁদছো আমায় ভেবে!


আজকের রাতে, চাঁদেলা বৃষ্টি হবে,
জ্যোৎস্নার বন্যায়, নামবে শ্রাবন ঢল।
আজ তোমার কি হবে তবে?
আজ কি পারবে আমার ডাক না শোনার ভান করে থাকতে!


...
চাঁদের আলোতে জ্বলছে ধরনী আজ,
আমিও পুড়ছি এই সিগারেটের মতো।
তৃষ্ণার্ত আমি চাতকের মতো বসে আছি একফোঁটা তোমার আশায়!


বৃষ্টিতে পুড়ছি আমি!
জ্যোৎস্নায় জ্বলছি!
দেখছো কি তুমি চন্দ্রিমা?
কাঁদছি আমি!


সময় থেমে গেছে আমার!
মনেও করতে পারিনা কেন... কিভাবে হোল!
শুধু আশায় আছি, দুঃস্বপ্ন ভাঙ্গার!
আমার আর্তনাদ দেখছো কি তুমি?


শুনছ কি তুমি চন্দ্রীমা?
কাঁদছি যে আমি!