আসিয়াছো তুমি আলোকিত করি আমার আঁধার ঘর
বাহুডোরে বধু বাঁধিয়াছ মোরে করিয়া নিজও বর।
দিয়াছো নবপথ পাড়ি, পরিয়া লাল শাড়ী
ছাড়িয়াছো তুমি আমারও লাগি যতনে গড়া বাড়ি
ওগো আসিয়াছো বধু এ আধার ঘরে আমারও হাত ধরি।
বাসিয়াছো ভাল, ছড়াইয়াছো আলো ছন্নছাড়া মনে
কবিতার ছলে বলিব আমি আজি তাহাই জনে জনে
প্রানের সাথে প্রান বাধিয়াছি, মনের সাথে মন
জীবনের সাথে জড়াইয়াছি তোমা করিয়া আপনজন।
কতটা ভাল বাসিয়াছি তোমায় জানে অন্তযামী
আলো ভরা ঐ মুখটি যেন হীরের চেয়ে দামি।