অবাক করা ভালোবাসা আজ উদয় হল প্রাণে
বাতাসে তাই ভেসে বেড়াই, গুঞ্জন ওঠে মনে
শরতের ঐ পূবালী হাওয়া যখন এসে লাগে
অনুভূতিগুলো জড় হয়ে শেষে, ভালোলাগা হয়ে জাগে।


রাগে-অনুরাগে, হাসি-কান্নায় তোমাকে খুঁজে ফিরি
স্বপ্ন ডানায় চড়ে তাই আমি ঘুরে আসি নীলগিরি।
স্বপ্নে আসো তুমি, কেন বাস্তবে নয়?
আড়ালে থেকে হাসো, সামনে কেন নয়?
শত প্রশ্নের শত উত্তরে যখন হিসাব মিলাবার যাই,
মাঝে মাঝে ভাবি বলে দিবো আজ, ভালবাসি তোমায়।
তবু তোমায় হয়না বলা স্বপ্ন থাকে গাথা
হয়ত প্রকাশ পাবেনা কখনো, ভালবাসা রবে চাপা।