আমি যেমন আছি, তেমনি রব
              হয়তো প্রকাশে নয়ত লুকিয়ে...
      শীতল বাতাস স্পর্শ করে শুধু তোমারই হব।
   হয়তো ভুলে যাবে কখনো, রাখবেনা যোগাযোগ
   কাঁদবো তবু রাখব না সেদিন কোনই অভিযোগ।


                হয়তো হারাবে সুখের নীলে,
          বেধে দিবে সব সৃতি, উড়ন্ত শঙ্খচিলে
       কান্নাগুলি উড়িয়ে দিয়ে ভাসবে গগন দিলে
  আমি দেখব সেদিন তোমায়, অশ্রুসিক্ত আঁখি মেলে
        নীল শাড়িতে তুমি, মুক্তো হাসি ঝলমলে
    তোমার প্রতিচ্ছায়া, আমি দেখব ঝিলের জলে
  আমি যেমন আছি, তেমনি রব, যেও না হয় ভুলে।


        হয়তো রবে মাথায় সিঁদুর, হাতে শঙ্খচুড়ি
     খোলা আকাশে উড়বে তোমার, রঙিন স্বপ্নঘুড়ি
     হাত থাকবে তোমার সেদিন অন্য কারো হাতে
     আকাশ কুসুম ভাবনা রবে তোমার কল্পনাতে
           রাখবে মাথা তুমি অন্য কারো বুকে
    আমি থাকবো সেদিন সুখি, তোমার সুখ দেখে।