শখের বশে, হেঁসে হেঁসে
বলেছিলাম love you
প্রতি উত্তর দিতে তুমি
করছিলে মিউ মিউ।
তোমার পানে চেয়ে আমি
বলেছিলাম ভাবছ কি?
তোমার পাশের বান্ধবীটা
উঠল বলে love me.
বলবো কি আর সেই কথাটি
দেখতে তোমার বান্ধবী !
মানুষ তবু বলতেই হল
সে এক আস্ত রাক্ষসী।
চোখ জেনো তার রসগোল্লা
               হাতির মত পা
পড়লে আজও মনে তারে
             শিউরে ওঠে গা।
ভালবাসা করব কি আর
                চক্ষু হল বধ,
ঐ সেদিনই মিটল আমার
           ভালবাসার স্বাধ।