জীবনের ঘুরপাক, এখানেই থেমে যাক, অস্থির ক্লান্ত এই মন
চাওয়া না পাওয়া, হারিয়ে যাওয়া অসংখ্য সমীকরণ।
মনে পড়ে সেই টিফিনের ক্লাস, দলছুটে দস্যি আমি
বুকের ভেতরের ভালবাসা যা ছিল সবচেয়ে দামী।


অবহেলায় অদ্ভুত মায়ায় টেনেছ তুমি বারেবার
ক্লান্ত নয়ন, স্বপ্ন-শয়ন, সব ছিলে যে হয়ে আমার


আজ বহুকাল পর জানিনা হয়েছো কার, তবু ভাবি অজান্তে তোমায়
হয় যদি দেখা, কারো হাতে হাত রাখা, হবে কি একটু সময়?
হয়ত হবে না, তাকিয়ে রবে না, দিবে না সেই চেনা হাঁসি
না হোক সময়, তবু বলবো তোমায়, ঠিক আগের মতই ভালবাসি।