আমারও লাগি আমার নয়ন কাঁদিয়া হইলো সারা
হৃদয় মাঝে ঘুণপোকা ধরি আজ করিল দিশেহারা।
নয়নের জলে মুছিয়া গিয়াছে যতনে লিখা চিঠি
তাহারও লাগি যাযাবর হইয়ে খোয়াইয়াছি আপন ভিটি।
অবুঝ মনে বাসিয়াছি ভাল ছিলনাকো কোন খাঁদ
তাহার লাগি মাথায় নিয়েছিলুম অজস্র অপবাদ।
তোমার লাগি ছাড়িয়াছি বাড়ি, ছাড়িয়াছি নিজও ঘর
সেই তুমি মোরে অঝরে কাঁদায়ে ক্ষণিকেই করিলে পর।
ছিলে তুমি যেথা, থাকিবে হেথায় রাখিব জীবন ভর
অনলের তরে উৎসর্গ করিলাম দগ্ধ মোর অন্তর
অবেলায় তুমি আসিবেনা জানি মুছিতে অশ্রুসিক্ত আঁখি
চিরদুঃখী হইয়ে থাকিব তবু প্রার্থনা থেকো সুখী।