কাশফুল হাতে দাড়িয়ে তুমি স্রোতস্বিনীর ঐ তটে
ভাবিনি কখনো দেখিবো তোমায় এমন দৃশ্যপটে।


আড়ালে থেকে দেখেছি তোমায়, ভেবেছি কত না কিছু
হঠাৎ দেখি নীড়ে ফেরা পাখি নিয়েছে তোমার পিছু।

সন্ধ্যা হয়ে আঁধার নামিছে লুকিয়ে গেছে রবি
কল্পনা তাই ভাঙ্গল আমার আঁকিয়ে তোমার ছবি।