শ্রাবণের কোন এক সন্ধায় দেখা তোমার আমার
সেই থেকে ভালোবেসে পাশে থেকেছি তোমার।
    ধীরে ধীরে বেড়েছে দিন এক সাথে চলা
    ছোট ছোট আবদার আর ভালবাসি বলা
       প্রানের সাথে তোমায় বেধেছি যত
        অন্তরে অনুভব এসেছিল যে তত
আজ উদাসী দুপুর, বসে থাকা তোমার আমার
     ভালবেসে মন আজ সবটুকুই তোমার।


      ঘুরেছি দুজন মিলে ভূলোকে কত
        হঠাৎ বৃষ্টি ছিল মেঘদূতের মত
     ভিজিয়ে দিয়ে ছিল তোমায় আমায়
  অজানা ছিল না বুঝি ভালবাসি যে তোমায়।


        হেঁটেছি দুজনাতে বসন্ত বরণে
  হাত ছিল তোমার হাতে আলতা চরনে
ফাগুনের মৃদু বাতাস ছুয়ে ছিল তোমায় আমায়
ফাগুনও জানতো প্রিয় ভালবাসি যে তোমায়।


        আজ হয়েছি ওগো জীবন সাথী
      কাটাবো দুজনে আসা রাত প্রভাতী
     আসবে এ ভুবনে কভু নতুন অতিথি
     মনে রবে তবু সেই ভালবাসার সৃতি।