আজ বসলাম লিখতে, নিলাম হাতে কলম
    গিন্নী করে ঘ্যানর ঘ্যানর চোখেই দিলাম গরম
      উল্টা গরম খেয়ে আমি পেলাম যেন শরম
      লেখালিখি বন্ধ আমার মেজাজ এখন চরম।


     কাগজটাকে বল বানালাম, কলম দিলাম ছুড়ে
    গিন্নীর ওপর রাগটা আমার 'শ দুই ডিগ্রীর নীড়ে
   খানিক বাদে গিন্নি এলো, খোলা চুলে ঘরে ফিরে
ওর প্রেমেতে পড়লাম আবার... প্রতিশোধ নিব কিরে?


রাগ-অনুরাগ দুধে গুড়ে একাকার মিলেমিশে
গিন্নী আমার হাতটি ধরে, আদর করল মুচকি হেসে
    মনের সাথে যুদ্ধ করে হেরেই গেলাম শেষে
      পরাজিত হলাম আমি, ভালবাসার বিষে।