অবিরত পথ চলা দূর বহুদূর
ডিঙ্গি নাওয়ে পাড়ি দেওয়া সাত সমুদ্দুর
  কাননে কুসুমরাজি রহে উচ্চ শির
  যৌবন হার না মানা অনল রবির।


বাঙ্গাল দামাল আমি, আমি যে প্রেমিক
   জলন্ত অগ্নিশিখা, বীরের শরীক
বল, কেঁড়ে নিবি কে আমার এই দেশ?
    দেশের তরে আমি হব নিঃশেষ।
আমার এই দেশে আমি নই যে একা
হাজার দামালের সাথে হবে তোর দেখা।
   সোনার বাংলা রবে উচ্চ করি শির
    তারুণ্য জ্বেলে বুকে অনল রবির।


   জীবন বাজিয়ে হানিব শত্রু শিবির
      শ্মশান সমুদ্র জয় করিব স্থির
    উড়বে গগন তলে ঝাণ্ডা উচ্চ শির
     সবুজের মাঝে লাল রক্ত রবির।