চারিদিক থমথমে সবার মনে ভৃতি
    আশংক্ষা একটাই উত্তাল পরিস্থিতি
    রয়েছে দু'দলের দু মুখো উপস্থিতি
এ বেহাল দশায় চলে আমাদের রাজনীতি।


কেউ বলে লগি বৈঠা, কেউ কাছতে কোদাল
     কেউ ছাত্রলীগ আবার কেউ ছাত্রদল,
   দু'দলেরই শো-ডাউন আম জনতার ঢল
নাম দিয়েছে মহাসমাবেশ আসলে মরণ কল।


বাঙ্গালীরও ধৈয্য আছে বলতে হবে মাইরি
  সাংবাদিক বসে বসে লিখে চলে ডায়েরী
গদি যার দেশটাও তার বাপ দাদার সম্পত্তি
  এ বেহাল দশায় চলে আমাদের রাজনীতি।