মনে পড়ে সেই সেদিনের কথা লিখেছিলাম তোমায় চিঠি
অনুভূতি আর আবেগ ভরা ভালবাসার প্রথম সৃতি
কাক ডাকা ভোর, রাত জাগা মোর হলুদ দুটি নয়ন
সেই চিঠি যা পেয়েছিলে তুমি, যার ছিলনা ডাক পিওন।


কত রাত জেগে, কত কিছু ভেবে লিখেছিলাম কয়টি কথা
ছয় লাইনের পত্র তবু শেষ করেছিলাম দুইটি খাতা।
গনিতের ক্লাসে আনমনা আমি কত এঁকেছি তোমার ছবি
লিখেছি কবিতা বন্ধুরা আমায় ডেকেছে প্রেমের কবি।
মনে পড়ে আজও সেই হাসি তোমার বাতাসে খোলা চুল
চঞ্চল তুমি, খালি পায়ে হাটা সাথে ঝুমকা কানের দুল।


মনে পড়ে আজ সেই সেদিনের কথা, হবে হয়ত বছর দশ
আসো যদি আবার খুঁজে পাবে আমায় সাথে পুরনো সব অভ্যাস।
আছি আমি আজও অতীতকে নিয়ে সাথে তোমার দেওয়া সৃতি
খুঁজে পাবে তুমি পকেটে হয়ত তোমার লেখা চিঠি।