হলুদ তুমি হাওয়া হয়ে উড়ে এলে আজ
হলুদ তুমি হারিয়ে যাবার হৃদয় রোদন সাজ
   হলুদ তুমি হাসি খুশি ফুলের নবীন ঘ্রান
    হলুদ তুমি হরণ মায়া মরা নদীর প্রান।


  হলুদ তুমি হাওয়া বদল হেমন্তের এই সুর
    হলুদ তুমি হৃদয় বরণ দুঃখ করলে দূর
হলুদ তুমি হাড় কাপা শীত দাদুর দেওয়া চাদর
হলুদ তুমি হাতড়ে পাওয়া পুরনো সেই আদর।


    হলুদ তুমি বৃষ্টি ভেজা ক্লান্ত দুপুর বেলা
   হলুদ তুমি বসন্ত নীল সুখের শ্বাস ফেলা
হলুদ তুমি বন্ধু আমার একাকীত্বের অবসান
হিমু আমি তোমায় পেয়ে খুজে পেলাম প্রান।