জানি হবার নয় তবু যদি পেতাম তোমায়-
করে আমার বউ
ভালবাসা দিতাম ঢেলে যা-
জানবে না আজ কেউ।


পূর্ণিমাতে আকাশ নিয়ে
চাঁদের সাথে হাত রাঙিয়ে
তাঁরার রথে পা মাড়িয়ে
পাড়ি দিতাম মেঘের ঢেউ
যদি হতে আমার বউ।


বৃষ্টি ভেজা বাদল দিনে
হাত বাড়িয়ে মিতুল মনে
কাজল ডিঙির মনন কোণে
ভালবাসতাম দু'হাত ভরে জানতো না যে কেউ
যদি হতে আমার বউ।


কল্পনা সব বিলিয়ে দিতাম
যদি পেতাম করে বউ
ভালবাসা দিতাম ঢেলে যা-
জানবে না আজ কেউ।


থেকো সুখী, থাকবো দুঃখী
এটাই বরং শ্রেয়
ভালবাসা দিতাম ঢেলে যা-
জানবে না আজ কেউ,
যদি হতে আমার বউ।