বন্ধু ,
               কথা মত,  নূতন সূর্য উঠেছে বৈশাখের প্রথম দিন ,      
              পূরানো সূর্য লাল শালুতে মুড়ে তুলে রাখা আছে তাকে ।  
               প্রত্যেক রোমকূপে জমা গ্লানির উপসংহার ,
               পূরানো খাতা ,সব লাল শালুতে মুড়ে তুলে রাখা ।      
               দেওয়ালে  সাজানো  স্রষ্টার সাথে প্রকৃতির মৈথুন ছবি,      
               মুছে , সাজিয়েছি ফুলের মালায় ।  
               নূতন পঞ্জিকায় লিখেছি নব সূর্যের ভৌগোলিক অবস্থান ।  
               বর্ষফল - দুঃখের লবণাক্ত জলে ভারাক্রান্ত ছিল
               যে চোখ গুলো , এবার আনন্দাশ্রুর প্লাবনে ভাসবে ,  
               নতুন খাতায় এঁকেছি স্বস্তিক চিহ্ন আর নব পল্লব ।


                            ___________________