করো আর্তনাদ, আমার ভাই বিশ্বনাথ
হোক সে হিন্দু বা মুসলমান সন্তান
কারা নেবে দায়, ভাইয়ের রক্তের মান
মানবতা নাই, সাধারণ হয় কোরবান ।


                   দেখি পৈশাচিকতার জয়
                   মর্মে মর্মে টেনে আনি ক্ষয় ।


কত মৃত্যু দেখি, কেন এত বীভৎস হায়
আদি যুগকালে, বর্বরতা মেনে নেয়া যায়
তাদের সোপান, উগ্রতা ব্যাধি অশিক্ষা তায়
আধুনিককালে, নর ক্ষাধক কি করে রয় ।


                  দেখি পৈশাচিকতার জয়
                  মর্মে মর্মে টেনে আনি ক্ষয় ।


আজ চারিদিকে, শিক্ষার নামে ব্যবসা হয়
প্রতারক লোভী, আগে ছিল পথে ঘাটে ময়
রাজনীতিবিদ, আমলা তাদের সাথে রয়
সাধারণজন, মুখ বুজে আর কত সয় ।


                বলি পৈশাচিকতার ক্ষয়
                মর্মে মর্মে টেনে আনি জয় ।


সরকার বলে দেশ হবে আধুনিক সভ্য
তাই আজ দেখি, মোবাইল, ডিস অতি লভ্য
পশ্চিমা খুশি, যুব সমাজ হয়েছে ঘৃণ্য
এই সব থেকে রক্ষা করো বোধবহ সৈন্য ।


                বলি পৈশাচিকতার ক্ষয়
                মর্মে মর্মে টেনে আনি জয় ।