আজ ভরে গেছে পৃথিবীতে পাষাণের
রাজ্য
আজ তাই কত কবি লিখছে যে কত
কাব‌্য
কেউ লিখে অগণিত মানুষের পেতে
সাম্য
কেউ লিখে বিশ্বে আশাহত প্রেমিকের
কাব্য
কেউ লিখে যত আছে সব দূর্নীতির
ভাষ্য
কেউ বা আবার দিতে চায় গরীবের
প্রাপ্য
কেউ লিখে নাস্তিকতা মেয়েকে করেছে
পণ্য
কেউ লিখে আস্তিক সুন্দর সমাজের
জন্য
এই কোলাহল রুখবার কারো নেই
সাধ্য
কবিরাই তাই আজ এই সাধনায়
বাধ্য ।