আমি এক কবি
                 শুধু লিখি
অমর কবিতা ।
আমি লিখে যাবো
                  ততোদিন
আমার কবিতা ।
যতোদিন আছে প্রাণ
দূর পাখি গায় গান ।


আমি লিখি সাম্য
                  লিখি ঐক্য
বেদনার পথ ।
আমার সৃজনী
               নয় ভাড়া
বিদ্বেষ ঘেরা ।
আমি চাই তার মান
যে বুঝে ভালোর দান ।


ঘৃণা করি আমি
                মন থেকে
কপটতা মিথ্যা ।
রাজ্যে পাপাচার
                  কতো আশা
হারিয়েছে ভাষা ।
চাই চাই শান-মান
মিথ্যা হোক খানখান ।