আমার মন জুড়ে আছো তুমি
আছো নিরন্তর ভালবাসায়,                   আমার বুকভরা ব্যকুলতায়
                                                  রয়েছো তুমি গভীর চাওয়ায়।
তুমি আমার সূর্য রত্তিম আলো
এক মুহূর্ত নিরবতা কামনা,                   আলো আধার মাঝে
                                                  তোমার স্বপ্ন দেখা ।
যে সকাল কামনা করে তোমায়
তার চেতনা গভীর অচেতন,                  ভালবাসা বোধের আশ্চার্য
                                                  তার ভালবাসা যত্ন নেয়া।
তুমি আমার বধূ প্রেয়সী
তোমার বাচন সাবলীল,                       মন যদি চলে যায় দিগন্তে
                                                  তাও দেখি তুমি রয়েছো কাছে।
টুম্পামনি ভালবাসা তুমি
অঝোর প্রবাতে থাকো তুমি,                  তুমি আমার হৃদয় স্পন্দন
                                                  আমার মনচিত্তের সর্ব সত্তা।
তাই যদি দেখ আকাশে মেঘ
নিঃস্ব ভেবোনা কখনও নিজেকে,             আমার চোখে দেখবে আলো,
                                                  আধার মাঝে পড়বে ঢেকে।