আমি হেরে যাচ্ছি বারবার,
নগ্নতা আমাকে আঁকড়ে ধরেছে,
কে আছো বাঁচাও!
আমি নি:শেষ হয়ে যাচ্ছি,
কে আছো আমাকে আগলে ধর!
এই সভ্যতার অসভ্যতায় আমি ক্লান্ত,
আমায় ক্ষমা কর!
আমাকে কে যেন নিঙরে নিচ্ছে,
বাঁচাও বাঁচাও বাঁচাও!
অবিশ্বাসের ভারে আমি নুয়ে পরেছি,
কে আছো আমাকে টেনে তোল!
আমার সত্তা আজ আমাকে ঘৃণা করতে শুরু করেছে,
কে আছো আমাকে ঘৃণা থেকে রক্ষা কর!
আমি আমার আমিকে হারাতে চাই না-
আমি নগ্ন হয়ে যাওয়ার আগে.........
আমি নি:শেষ হয়ে যাওয়ার আগে.........
আমি ক্লান্ত হয়ে যাওয়ার আগে.........
আমাকে নিঙরে নেয়ার আগে.........
আমি নুয়ে পরার আগে.........
আমাকে ঘৃণা করার আগে.........
আমার আমিকে হারিয়ে ফেলার আগে.........
কে আছো বাঁচাও!
কে আছো আগলে ধর!
কে আছো ক্ষমা কর!
কে আছো টেনে তোল!
কে আছো রক্ষা কর!
কে আছো পূর্ণ কর!
পূর্ণ কর!
পূর্ণ কর!
পূর্ণ কর.....................!