আজ আকাশের ঐ কোণে,
কার কাননের ফুল বুনে,
রংধনুটার পথ চেয়ে,
ছড়িয়েছে রং সাত রংয়ে!


আজ আগুনের ফুল ঝুড়ি,
ফুটছে দেখ কোন বনে,
সেই ফুলের আহ্বানে,
মন মেতেছে কার ঘ্রাণে!


আজ প্রাণের শিহরণে,
গুরু গুরু ঐ দেয়া ডাকে,
যায় ভেসে যাক মেঘ গুলো,
ঝিরিঝিরি সেই বর্ষণে!


আজ বৃষ্টির রিমঝিম সুর,
বাজছে দেখ কার মনে,
সেই সে গানের সেই তালে,
জাগছে সবই প্রাণে প্রাণে!