ভেবে মন করে আনচান
হৃদয়ে পড়ছে যে টান
স্বপনের কোন সে খেয়ায়
দিলে চিঠি আজ অবেলায়
তুলে ঝড় উথাল পাতাল
পোড়ে মন কোন সে ব্যাথায়


যাক ভেসে দু:খ গুলো
যেথা পাড়ে যাক না উড়ে
ভেঙ্গে মেঘ বৃষ্টি ঝড়ুক
কষ্ট ভেসে যাক সুদুরে


মনে আজ পড়ছে খুবেই
পাওয়া সেই আঘাত গুলো
ছুটি আজ আঘাত তোমায়
পাড়লে আমায় ভুলো!


আমি চাই ভেলা হয়ে
ভাসতে তার সে বুকে
তার ঐ কঠিন হৃদয়
ভেসে ভেসে চাই যে ছুঁতে!!