যাও যাও চলে
যাও যাও দূরে, যেথা চাও
কেউ তোমায় আর চায়না বাঁধিতে
মন কেন তুমি চাও সাধিতে
যেথা যেতে চাও, যাও চলে যাও
পিছনে ফিরে কি পেতে চাও
যাও ভুলে যাও, যাও চলে যাও
যাও ছুটে যাও অসীমের পথে
শুন্যতা যেথা মিলিয়ে গেছে!