আর পারিনা কইতে আমি
আর পারি না সইতে
দুঃখের জ্বালা পুষে বুকে
আর পারি না বইতে!


দিন আসে ফের দিন চলে যায়
স্বপ্ন গুলো শূন্যে মিলায়
রাত হতে রাত, যায় কেটে যায়
কষ্ট গুলো আমায় কাঁদায়!


ভেবেছিলাম আকাশ ছোঁব
আকাশ আমায় ছুঁড়ে দিল
ভেঙ্গে আমার বুকের পাঁজর
স্বপ্ন গুলো কেড়ে নিল!


নীল নোয়ানো কষ্ট আমার
বাড়ছিল সব বুকের মাঝে
সেই বুকেরই ভাঙ্গা পাঁজর
বিষিয়ে উঠে সকাল সাঁঝে!


আমার চাওয়া আমার পাওয়া
সবকিছু আজ গোলোক ধাঁধাঁ
একই কক্ষে ঘুরে ফিরে
সব কিছুইতেই শুধুই বাঁধা!


আর পারিনা কইতে আমি
আর পারি না সইতে
এমন করে চাই না আর
দুঃখ, কষ্ট বইতে!