এক আঁধারে কাটেনা জীবন
          আঁধার ফিরে আসে
   সেই আঁধারে যাচ্ছে কেটে
                 স্বপ্ন রথ হেটে
এক আঁধারে এই আমি আর আমার স্বপ্ন রথ
নতুন করে পাব কি আমি আলোর কোন পথ!


জীবন আমার জোড়া তালির
স্বপ্ন আমার খোঁড়া পায়ে,
হাঁটছি আমি,স্বপ্ন হাঁটে
এলোমেলো নগ্ন পায়ে,
খড়কুটো তার আঘাত যত
লাগছে এসে আমার বুকে
স্বপ্ন গুলো সেই আঘাতে
যাচ্ছে হেরে লোকান্তরে!