যদি বলি ভাল্লাগেনা
প্রশ্ন অনেক করবে জানি
কেন আমায় ভাল্লাগেনা
ভাল করেই জান তুমি!
অস্থিরতা করছে খেলা
আমার সাথে দিনেরাতে
তুমি যদি শোন তবে
বাড়বে সেটা অকপটে;
হেঁয়ালি আর অবহেলা
আমার সেতো নিত্য পাওয়া
চাপা আগুন উস্কে দিয়ে
তুমি শুধুই কর খেলা।
আমার মনের চেয়েও ভারি
তোমার কথার পংক্তি গুলি
চোখ বুঝলে তুমি শুধুই
যাও শুনিয়ে তোমার বুলি।
শুন্য থেকে হঠাত পাওয়া
হঠাত আবার মিলিয়ে যাওয়া
স্বপ্ন ভেঙ্গে মনের ঘরে
তোমার শুধুই যাওয়া আসা।
কথায় কথায় এমন করে
শোনাও কথা মুখের পরে
বুঝনাতো কষ্ট আমার
জ্বলে বুকে কেমন করে।
এমন করে জ্বালাও যদি
পোড়াও যদি তোমার মত
শুনে রেখ আমিও পারি
হারিয়ে যাব আমার মত।