টাকার জন্য মানুষগুলো
অাজ হইলো অমানুষ
নাই কি তাদের দয়া মায়া
নাই কি ভালবাসা।
মানুষ রুপী শয়তান তারা
মানুষ যেন পন্য তাদের
হাট বাজারে মেলা
টাকার লোভে ওরা অাজ
মানুষ কেনে বেচে।
ছোট্ট ছোট্ট জীবন যাদের
স্বপ্ন চোখে অাঁকা
জীবন নেয় যে কেড়ে তাদের
ওদের মনে নাই যে ভালবাসা।
টাকার জন্য ওরা অাজ
করছে কত কি
ফুলের মতো জীবন যাদের
স্বপ্ন চোখে অাশা
মারছে তাদের নাই যে মায়া
করছে বলিদান।
টাকার জন্য মানুষগুলো
অাজ হইলো অমানুষ
জিম্মী করে রাখে অাপন
করে অপহরন।
ভালবাসা নাই যে ওদের
নেয় যে প্রান হেসে
টাকার কাছে বিক্রি করে
রক্তের বাঁধন ভুলে।
লোভ লালসার বলে ওরা
অথের মোহে পড়ে
অাপন ভাই যে বিক্রি করে
কেমন অমানুষ হলে।


ধারাবিহক ভাবে চলবে..............