হলুদ বনে নাকচাবিটি হারিয়ে যাওয়ার দুখে
কন্যা কাঁদে ব্যাথায় আর কন্যা কাঁদে সুখে।
নাকের ডগায় একটি গাঢ় ফোঁটা
রক্তফুলে ফোটা।
বাঘ নখেতে কে চিরেছে নরম শ্যামল ডাঙা
কন্যা লাজে রাঙা।
শিউলি ফুলের জাজিমখানির
পাপড়ি দলা বুকে
কন্যা কাঁদে ব্যাথায় আর কন্যা কাঁদে সুখে।


হলুদ বনে খয়েরি পাতা উড়ে এসে পড়ে
হিমেল সাদা ঝড়ে।
একলা মেয়ে একলা বাসায়
শিউরে ওঠে জাড়ে।


হলুদ বনে নাকচাবিটি হারিয়ে ফেলার ঝোঁকে
কন্যা কাঁদে গোপন ব্যাথায় কন্যা কাঁদে শোকে।