বরদাত্রী


দুপুরটা উড়ছিল ঠিক হালকা শিমূল তুলোর মত
পৌষের নতুন তাজা রোদের মিঠাস
ওদের দুটো হাতের ওপর হাত রেখেছে।
“এই রে তোমার বাস আসছে” – ছেলেটির চিন্তা বাড়ে।
“ও বাসে ঘুর হয় খুব, পরের বাসে ...”
মেয়েটি দেবীর মত বরাভয়ে ,  
বাদামের খোলা ছড়ায় সবুজ ঘাসে।