ইচ্ছেরা সব বন্দী - নিজের ইচ্ছেয়
এই তো ভালো কাল পরশুর গল্পে
সময় নেই স্বপ্ন দেখার – দুচ্ছাই,
জীবন যাপন চেনা ছকের কল্পে।


স্টেশনে ট্রেণ পা রাখলে শেষবার
আড্ডা মারা চলতি চাঁদের সঙ্গে
হয়নি – মনে পড়বে যখন,  নেই আর
সময় হাতে – ভরা জোয়ার গঙ্গায়।