কাঁটা ফুলের সবচেয়ে আপন
সর্বস্ব দিয়ে রক্ষা করে ফুলের শরীর
সবটুকু রূপ ঢেলে দিয়ে নি:স্বার্থে
অপূর্ব রূপসী করে গড়ে তোলে তার মুখ।


সর্বদা থাকে সে পশ্চাতে
একটি বার পারেনা দেখতে জোছনালোক
দাতার বেশে গ্রহীতার কাছে এসে
করেনা তাকে লজ্জাতুর।


কাঁটার অশ্রু ফুলের সৌন্দর্য্য
কাঁটার দুঃখ ফুলের সুগন্ধ।


কাঁটা ফুলের নি:স্বার্থ প্রেমিক।


ফুলের সবচেয়ে বড় শত্রু মানুষ।