আমি তিক্ত, আমি বিরক্ত
আমি ক্ষত, আমি বিক্ষত
পচনের গন্ধ এখনো
আমার ঘাঁয়ে।
চোখে হাহাকার, বুকে দীর্ঘশ্বাস
কি করে ভুলি সেই ব্যাভিচার।
আমি জীবন্ত, তবুও মৃত
আমার দেহে
শত আত্মা সমাহিত
চারপাশে হাজারো সোরগোল
এরই মাঝে দেহ আমার
অথর্ব, অসাড়, অচল।
আমি রুষ্ট, আমি ভয়ার্ত
আমায় যেতে দাও
মিথ্যে অঙ্গীকারের পিছুটানে
বিবেক আমার পরাজিত।
আমি তপ্ত
বুকে কাঁদে বরষার ঘনঘটা
এখন আমার যাবার প্রহর
আজ আমি মুক্ত
নিদ্রা বড়ই আসক্ত,
সময়ের দ্বারে আমায় কর অর্পিত।