চল যাই, হেটে আসি বহু দুর;
ভিজে আসি চল উচুঁ পাহাড়ের নিচে; যেথা ঝরনা
অথবা স্বাধীন চিত্তে মুক্ত বাতাসে উড়াও ওড়না।
মুক্ত পদে সমুদ্র তীরের ভিজে বালু চল পাড়াই
দুজনাতে দুজন হাত ধরাধরি অজানাতে পা বাড়াই।
পাড়ি দেই আজ অজানা পথ, শেষ যেথা সমুদ্রুর
চল যাই, হেটে আসি বহু দুর।

চল ভেসে যাই আজ সাগরের গভীর পানিতে
যেথা খুঁজে পাবে না, পারবে না কেও ফিরিয়ে আনিতে।
যেথা মিশেছে আকাশ পৃথিবীর শেষ প্রান্তে
একসাথে মোরা রব চিরদিন জীবন ভেলার পন্থে।
গাহি আজ গান, বাজাই হৃদয়ে নিজেদের চেনা সুর
চল যাই, হেটে আসি বহু দুর।

যেথা জনমানবের কোলাহর্ল নেই
যারা সুখি নর-নারী রাজা রাণী সেই।
যেখানে নেই তোমার আমার মধ্যখানের বাঁধা দেবার প্রস্তর
হৃদয় সবার সাগরের মত বিস্তর।
যেখানে মানুষ হিসেবে মানুষের কাছে অহংকার চূর্ণচুর
চল যাই, হেটে আসি বহু দুর।

যেখানে নেই রমনীর রূপে ছলনাময়ীর রূপরাজ্য
কাছে পাবার মিথ্যে অহংকার যেথা সদা ত্যাজ্য।
যেথা স্বার্থপর আর বিবেকহীন মানুষ মৃত
মানুষের তরে কেঁদে উঠে বুক উদারতা বিস্তৃত।
হারিয়ে যাই জনারণ্য ছেড়ে, পাড়ি দেই মহা সু-দুর
চল যাই, হেটে আসি বহু দুর।