তুমি কলকল নদী
তব তরে হৃদি
হৃদয়ের শূণ্য আসনে
তুমি নীল নীল আকাশ
বসন্তের বাতাস
তুমি বক্তৃতা মোর ভাষনে।
তোমাকে দেখিবে যে জনা
সে জন হইবে আনমনা
চাইবে ভালবাসিতে
তুমি চাঁদের আলো
তুমি মেয়ে ভাল
এ জীবন কাটুক হাসিতে।
তুমি গুনগুন কলরব
তোমা বিনা আমি শব
এ বিশাল সরায়
আমি পথে পথে ঘুরি
তোমা লাগি মরি
ভালবাসা প্রত্যাখ্যান করায়।
তুমি তারা জ্যোতি
কি ছিল গো ক্ষতি
নিতে যদি ভালবাসার দামে
নিলেনা তোমার করে
রেখেছ ঘুম ঘোরে
দুঃখের বৃষ্টি আসে নেমে।
তবু করে দোয়া
এ হৃদয় ছোয়া
সুখে থেক জীবনে
নিয়ে তোমা স্মৃতি
হবে মোর ইতি
বিষাক্ত কোন কিছু সেবনে।