মুক্ত গগণ পানে
তোমার ফেরার গানে;
মুগ্ধ আঁখিতে, তোমাকে রাখিতে
এক মনে আছি আজ চাহিয়া
ধিক্কার দিলে তবু তোমারই অপেক্ষাতে রহিয়া।


বুক ভরা আগুনে
তোমা প্রেম ফাগুনে;
অশ্রু বহে, নাহি সহে
কারে কিছু কহিয়া
ধিক্কার দিলে তবু তোমারই অপেক্ষাতে রহিয়া।


পাব না তোমায় জানি
এতা চির সত্য বাণী
অপেক্ষাতে বসে, তোমারই আশে
থাকিব আমি চাহিয়া
ধিক্কার দিলে তবু তোমারই অপেক্ষাতে রহিয়া।