আমরা তিন বন্ধু ঘুরি, ফিরি, খাই
যখন যেখানে ইচ্ছে হয় তখন সেখানে যাই।
আমাদের ইচ্ছেটা নীল আকাশের মত
সাধন ছাড়া বাঁধন হারা বুকে আশা শত।
ইছে জাগে পাখির আগে উড়ে বেড়েই শূণ্যে
আমরা সবাই মরতে পারি একে অপরের জন্যে।
আমরা তিন বন্ধু থ্রি ইডিয়ট
শীতে পড়ি সেন্টু গেঞ্জি গরমে পড়ি কোট।
সারাসিন ঘুরি ফিরি করি শুধু হই চই
সন্ধে হলে খোজ পড়ে গেল কই গেল কই।
দশটা টু পাঁচটা ঘুমাই এগারতায় পড়ি
পড়া আর বাস্তবে নয় স্বপনেতেই সারি।
সব শালা ভেতরে জালা বাইরা ফিটফাট
প্রতিদিন নিচে ঘুমাই ফেলে রেখে খাট।
এক বন্ধু গান্ধিজী বিরাট বড় নেতা
চামচাদের পিছে ঘুরে ধরায় তার মাথা।
আর এক বন্ধু রসিক প্রেমিক ফোন থাকে তার কানে
কি যে এত কথা বলে ঐ বিধাতাই জানে।
আর এক বন্ধু ব্যর্থ প্রেমিক বসে লেখে কবিতা
কি দিয়া কি লেখে একদম বাজে সবই তা।
পড়াশোনা চাঙ্গে তুলে করছি মোরা ইনজয়
ছবি দেখা বিরাট নেশা প্রিয় নায়ক সঞ্জয়।
বুকের মাঝে সন্ধা সাঝে নিয়ে আছি কষ্ট
জীবনটা আজ দুঃখ তরী হয়ে গেছে নষ্ট।