রূপালী চাঁদের আড়ালে
রূপসী কে গো দাঁড়ালে;
হৃদয়ের বদ্ধ দুয়ারে
কে দিলে গো কড়া
কি রূপ দেখালে তুমি
এ হৃদয় হরা।
তোমার চন্দ্র রূপালী রূপে
আমি পড়েছি আবেগী কূপে।
তনু থর থর অশ্রু বিধর
তোমাকে দেখে নিস্তব্দ
মধুর সুরে কে ডাক আমায়
কে কর মায়াবী শব্দ।
তোমায় জানার ইচ্ছাতে
আমি উদিগ্ন, উতাল
তোমার রূপের নেশাতে
আমি পাগল, মাতাল।
পৃথীবির গায়ে লেগে আছে আজ
তোমার রূপের দীপ্তি
তোমায় বড্ড ভালবাসি
তাই তো দেখেই তৃপ্তি।
সত্যি করে বল তো
কে গো তুমি চন্দ্রা
তোমায় দেখে উদাস আমি
চোখে শুধু তন্দ্রা
তোমার তনু চন্দ্র কিরণ
যেন রূপের বন্যা
তাহলে তুমি আর কেও নও
নিশ্চই চন্দ্রকন্যা।